Ticker

6/recent/ticker-posts

Google Search এ লুকিয়ে থাকা কিছু গেম, খেলুন Google Search এর পেজ থেকেই ।

Google Search Engine

সবার প্রথমেই Technical Bhaskar ব্লগে সবাইকে স্বাগত জানাই। Technical Bhaskar ব্লগের আজকের এই পোস্টে জানব Google Search Engine এ লুকিয়ে থাকা কিছু গেম সম্পর্কে। ইন্টারনেটে আমরা কিছু খুঁজে পেতে বিভিন্ন সার্চ ইঞ্জিনের ব্যবহার করে থাকি যেমন Google, Bing, Yahoo প্রভৃতি। এদের মধ্যে অন্যতম হল Google যাকে আমরা ইন্টারনেটে সার্চ ইঞ্জিন টুল হিসাবে সবথেকে বেশি ব্যবহার করে থাকি। আজকে আমরা জানব Google সার্চ ইঞ্জিনে লুকিয়ে থাকা কিছু গেম সম্পর্কে, কি কি গেম ও কীভাবে খেলব সেই সম্পর্কে। কিছু Keywords রয়েছে যাদের সাহায্যে Google Search Engine এর ওয়েবসাইটেই গেম গুলো খেলা সম্ভব। Google Search বক্সে Keywords গুলি লিখলেই চালু হয়ে যাবে সেই গেম গুলি। তাহলে দেখা যাক কি কি গেম রয়েছে ও তাদের Keywords গুলি কি কি।

google game bangla
Hidden Google Games

Tic Tac Toe

প্রথমেই যে গেমটির কথা বলব তার নাম হল Tic Tac Toe আমরা অনেকেই ছোটবেলায় স্কুল টিউশানে খাতায় এই খেলাটি খেলেছি। এটি দুজন প্লেয়ার খেলতে পারে এমন একটি খেলা। তবে ইন্টারনেটে কখনো বোর হয়ে গেলে Google এর CPU এর সাথে খেলে দেখতেই পারেন এই গেমটি। গেমটি খেলার জন্য Google Search বক্সে লিখুন Tic Tac Toe ব্যাস এইটুকুই দেখবেন সার্চ রেজাল্টের প্রথমেই গেমটি চালু হয়ে গেছে তারপর Restart Game এ click করে খেলা শুরু করে দিতে পারেন।

Tic Tac Toe bangla
Tic Tac Toe


Pac Man

এবারে যে গেমটির নাম বলব সেটা হল Pac Man আমরা এই নামটির সাথে পরিচিত । একসময়ের জনপ্রিয় Japanese Arcade Game এটি। ১৯৮০ সালে প্রথম গেমটি তৈরি করেছিল জাপানের ৯ জন ডেভেলপারের একটি টিম। গেমটি খেলার জন্য Google Search বক্সে লিখুন Pac Man তারপর সার্চ রেজাল্টের প্রথমেই গেমটির একটি ইন্টারফেস দেখতে পাবেন যেখানে Play নামের একটি বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই গেমটি শুরু হয়ে যাবে আর ফিরে যাবেন আপনার হারানো ছেলেবেলায়।

Pac Man
Pac Man

Solitaire

এবার যে গেমটির কথা বলব সেটা হল Solitaire যা আমরা অনেকেই Windows এ খেলছি বা খেলি। কখনো যদি ইন্টারনেট সার্ফ করতে করতে Solitaire খেলার ইচ্ছা হয় তাহলে Google Search Engine থেকে খেলে নিতে পারেন। সেক্ষেত্রে Google Search বক্সে লিখে ফেলুন Solitaire আর Google সার্চ রেজাল্টের প্রথমেই গেমটি চালু করার একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করে গেমটি উপভোগ করতে পারবেন।

solitaire game
Solitaire

Snake

এবার যে গেমটির কথা বলব তার সাথে আমরা অনেকই পরিচিত বিশেষ করে যারা একসময় নোকিয়ার ক্লাসিক ফোন গুলির একটা ব্যবহার করেছি। গেমটি নাম হল Snake হ্যাঁ সাপের গেম যেটা কিছু খেয়ে খেয়ে ধীরে ধীরে বড় হতে থাকত। আমার নিজের খুব ভালো লাগে গেমটি Google Search Engine এ খেলতে। আপনিও খেলতে চাইলে Google Search বক্সে লিখুন Play Snake আর এন্টার প্রেস করুন। তারপরেই সার্চ রেজাল্টের প্রথমেই Play নামের একটি অপশন পাবেন সেখানে ক্লিক করে গেমটি খেলতে পারবেন। 

Snake
Play Snake

Google Dinosaur Game

সবশেষে যে গেমটির নাম বলব সেটা একটু আলদা এই গেমটা খেলার জন্য ইন্টারনেটের প্রয়োজন নেই বরং ইন্টারনেট কানেকশনের প্রবলেম হলেই গেমটি অটোমেটিক ওপেন হয় Google Chrome Browser বা Google Chrome Browser Mobile এ। আমরা বেশীরভাগ ইউজাররা এই গেমটি সম্পর্কে জানি এবং খেলেছি ইন্টারনেট কানেকশনের প্রবলেম হলে। যতক্ষণ না পর্যন্ত আপনার ইন্টারনেট কানেকশন ঠিক হচ্ছে ততক্ষণ গেমটি চলবে। তবে কেউ যদি গেমটি অনলাইন খেলতে চান সেক্ষেত্রে Dinosaur Game লিখে সার্চ করে বিভিন্ন ওয়েবসাইট এ খেলতে পারেন। আর ইন্টারনেট কানেকশনে প্রবলেম Create করতে পারলে যেকোনো ওয়েবসাইট ওপেন করতে গেলেই গেমটি ওপেন হয়ে যাবে যেকোনো Chrome Browser এ।

Google Dinosaur Game
Google Dinosaur Game

কেমন লাগল আজকের এই পোস্টটি অবশ্যই জানাবেন আর জানাবেন কোন গেমটি আপনার সবথেকে বেশী পছন্দ হয়েছে। এই রকম আরও পোস্ট পেতে সাথে থাকুন Technical Bhaskar ব্লগের সাথে আর  লাইক অথবা ফলো করে রাখুন Technical Bhaskar ব্লগের ফেসবুক পেজকেও।

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ